রাজধানীতে ছিন্নমূল মানুষের মাঝে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের সাহরী বিতরণ

প্রকাশিত: ২৯ জুলাই ২০২১

২১ এপ্রিল ২০২১

করোনার সংক্রমণ ও বিস্তার রোধে চলমান কঠোর লকডাউনে বেশি বিপাকে পড়েছেন ছিন্নমূল অসহায় মানুষেরা। অনাহারে বা অর্ধাহারে দিন কাটছে তাদের। এসব মানুষের মধ্যে অনেকেই রোজা রাখছেন না খেয়ে। জোটাতে পারছেন না সাহরী- ইফতার।

এসব মানুষের কথা বিবেচনা করে রাজধানীর বিভিন্ন জায়গায় সাহরি বিতরণ করেছে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ।

বুধবার শেষরাতে সংগঠনের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় মহাসচিব বিশ্বনন্দিত ক্বারী শায়েখ হাফেজ মাওলানা সাদ সাইফুল্লাহ মাদানীর নেতৃত্বে ছিন্নমূল অসহায় মানুষের মাঝে সাহরীর খাবার বিতরণ করা হয়। রাজধানীর অলিগলিতে বা ফুটপাতে ঘুমিয়ে থাকা দুই শতাধিক অসহায় মানুষেরা পেয়েছেন এ খাবার।

আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের আইটি ও মিডিয়া বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুর রহমান মৃধা জানিয়েছেন, আমাদের এই সাহরির খাবার বিতরণ কেন্দ্রীয় কর্মসূচির অংশ ছিল। চলমান লকডাউনে ছিন্নমূল অসহায় মানুষদের জন্য আমরা খাবারের ব্যবস্থা করছি। ফুটপাতে ঘুমিয়ে থাকা অনেক মানুষই রোজা রাখেন, না খেয়ে। তাদের এই কষ্ট কিছুটা লাঘব করার জন্য তাদের পাশে দাঁড়াচ্ছে আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশ।

তিনি আরো বলেন, শুধু সাহরীই নয় দৈনন্দিন ইফতার ও ঈদ সামগ্রী বিতরণ কর্মসূচীও অব্যহত আছে আলহামদুলিল্লাহ।

আন্তর্জাতিক ক্বিরাত সংস্থা বাংলাদেশের উদ্যোগে আয়োজিত সাহরী বিতরণ কর্মসূচিতে আরোও উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় সহ-সভাপতি মাওলানা মাহমুদুল হক হাফেজ্জী, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাওলানা ইকবাল হোসাইন আশরাফী, আইটি বিষয়ক সম্পাদক মাওলানা আব্দুর রহমান মৃধা ও সহযোগী সংগঠন ইকো ছাত্র পরিষদের অর্থ সম্পাদক উসামা হাফেজ্জী, সমাজ কল্যাণ সম্পাদক আহমদ শফী আশরাফী, বিশ্বজয়ী হাফেজ নাহিয়ান কায়সার প্রমুখ।